কুমিল্লা টাউন হলে ভিপি মিজানুর রহমান আজাদের জানাজা শেষে বাবার পাশে দাফন

দেলোয়ার হোসেন জাকির।।

ভারতে সড়ক দূর্ঘটনায় নিহত কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান আজাদের জানাজা শেষে কুমিল্লা টমসটব্রিজ কবরস্থানে দাফন সম্পন্ন হযেছে। মঙ্গলবার বাদ আসর কুমিল্লা টাউন হল মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজায় কয়েক হাজার মানুষ অংশ নেয় নব্বইয়ের দশকের মিজানুর রহমান আজাদের রাজনৈতিক সহকর্মী, তৎকালিন সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও মিজানুর রহমান আজাদের শুভাকাংখিবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় মিজানুর রহমান আজাদের প্রতি ফুলদিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও প্রতিষ্ঠান। পরে ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে সালাম জানানো হয়। জানাজা শেষে কুমিল্লা টমসটব্রিজ কবরস্থানে বাবার কবরের পাশে মিজানুর রহমান আজাদকে দাফন করা হয়।

জানাজায় সকলের উপস্থিত সকলের পক্ষে মিজানুর রহমান আজাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আরফানুল হক রিফাত। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মিজানুর রহমান আজাদের ছোট ভাই আদর্শ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল।

১৯ মার্চ শুক্রবার রাত ৯টায় ভারতের কৃষ্ণনগরের তারক নগর হল্ট স্টেশনে রেললাইন পার হওয়ার সময় আসা ট্রেনের ধাক্কায় তার মাথায় আঘাত লাগে এবং বুকে আঘাত অনুভব করেন। স্থানীয় তন্ময় নামে এক যুবক মিজানুর রহমান আজাদকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায় পরে শক্তিনগর জিলা হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

নিহত মিজানুর রহমান আজাদের ছোট ভাই কুমিল্লা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল জানান, সাবেক ভিপি আজাদের মরদেহের সোমবার যশোরের বেনাপোল গ্রহন করেন। রাতেই মরদেহ নিয়ে রওয়ানা হন মঙ্গলবার এসে পৌছেন।

প্রাাক্তণ এই প্রভাবশালী ছাত্র নেতা কুমিল্লার দৌলতপুরের বাসিন্দা। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার রসুলাবাদ ইউনিয়নের কালঘোড়া গ্রামে। নব্বই এর ছাত্র গণ আন্দোলনের সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতাদের মধ্যে অন্যতম ছিলেন মিজানুর রহমান আজাদ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!